আমাদের এই যুগে ইংরেজি শিখা খুব গুরুত্বপূর্ণ কারণ কোন সরকারি কাজে বা বেসরকারি কাজে ভালো পজিশনে কাজ করতে গেলে ইংরেজিতে বলা বোঝা এবং রিডিং করা প্রয়োজন পড়ে এবং যদি আমরা এগুলো সঠিকভাবে না পারি তাহলে আমাদেরকে অনেক কষ্ট ভোগ করতে হয় বা আমরা বিভিন্ন কাজ হারিয়ে ফেলি তাই আমাদের স্পোকেন ইংলিশ শেখার খুব গুরুত্বপূর্ণ.

YST Tutorial Malda- আমাদের এই টিউটোরিয়ালটি মালদার পুরনো টিউটোরিয়াল গুলির মধ্যে অন্যতম আমাদের এই টিউটোরিয়ালটি 2011 সাল থেকে ছাত্র-ছাত্রীদের স্পোকেন ইংলিশ নিয়ে শিক্ষা দিয়ে আসতে চলেছি. ছাত্রছাত্রীরা যাতে খুব সহজেই ইংরেজিতে বলা বুঝা রিডিং করতে পারে এটাই আমাদের স্কোপ এবং কোন ছাত্র-ছাত্রী কিভাবে সম্পূর্ণরূপে ইংরেজি শিখতে পারবে তার পুরো দায়িত্ব আমরা নিয়ে থাকি. YST স্পোকেন ইংলিশ সেন্টার বেশ কিছু খানা ফর্মুলা রয়েছে যা খুব সহজেই যেকোনো ছাত্রছাত্রীকে ইংরেজিতে কথা বলা বোঝা এবং রিডিং পড়তে সাহায্য করে এবং এই ফর্মুলার কারণে অন্যান্য টিউটোরিয়াল সেন্টার থেকে খুব তাড়াতাড়ি ইংরেজি শিখতে পারে.

আমরা এই টিউটোরিয়ালে ইংরেজিতে বলা, ইংরেজিতে সোনা, ইংরেজিতে রিডিং পড়া এবং ইংরেজিতে লেখার উপর জোর দিয়ে থাকি. এছাড়া এই টিউটোরিয়ালে আমরা বেশিরভাগ সময় ইংরেজিতে কথা বলি যাতে ছাত্র-ছাত্রীদের ইংরেজি শিখতে আরও সুবিধা হয়.

আমরা এই টিউটোরিয়াল সেন্টারে ছোট বাচ্চা থেকে শুরু করে স্কুল, কলেজ ইত্যাদি যেকোনো ছাত্র-ছাত্রীদের ইংরেজি শেখার সুযোগ দিয়ে থাকি এছাড়া যদি কারো কোন কাজের জন্য স্পোকেন ইংলিশ লাগবে এর জন্য‌ও আমরা ইংরেজি শিক্ষা দিয়ে থাকি যাতে খুব তাড়াতাড়ি ইংরেজি শিখতে পারে. কোন ছাত্র ছাত্রী যতই ইংরেজিতে দুর্বল হোক না কেন আমরা তাকে পুরোপুরি ভাবে ইংরেজী শিখিয়ে থাকি এবং তাকে মজবুত করার দায়িত্ব আমাদের.

আমাদের এই টিউটোরিয়ালের স্পোকেন ইংলিশ কোর্স এর শিক্ষক হলেন শ্রী রঞ্জন বর্মন. তিনি বহুদিন ধরে ইংরেজি শিক্ষকতার সাথে জড়িত রয়েছেন. তিনি এ টিউটোরিয়ালের সাথে সাথে অনলাইনেও ছাত্র-ছাত্রীদের ইংরেজি শিক্ষা দিয়ে থাকেন এবং উনার ইউটিউব এ চ্যানেল রয়েছে যার মাধ্যমে ইংরেজিতে শিক্ষাদান করে থাকেন এবং যারা কোনো কারণে এই টিউটোরিয়াল এ যোগ দিতে পারেন না তারা ইউটিউব চ্যানেলের মাধ্যমে শিক্ষা গ্রহণ করে থাকেন. যার মাধ্যমে ছোট থেকে বড় যেকোনো বয়সের ছাত্রছাত্রীরা ইউটিউব চ্যানেল দেখে স্পোকেন ইংলিশ শিখে থাকে. যদি কোন ছাত্র-ছাত্রী এই টিউটোরিয়ালে ভর্তি হয়ে স্পোকেন ইংলিশ শেখার পর কোন সরকারি চাকরি গ্রহণ করতে না পারে তাদের জন্য তার লেখা বই এবং ইউটিউব চ্যানেলের সহায়ক হিসেবে কাজ দিয়ে থাকেন.

শ্রী রঞ্জন বর্মন পশ্চিমবঙ্গ, বাংলাদেশ এবং যে কোন দেশের বাঙালিদের জন্য অনলাইনে ইংরেজিতে কথা বলার পদ্ধতি শিখিয়ে থাকেন.

আমাদের এই টিউটোরিয়ালে সম্পূর্ণরূপে যেকোনো ছাত্রছাত্রীকে ইংরেজি শিক্ষা দিতে সক্ষম হয়েছে এবং এর সাথে সাথে ইউটিউব এর মাধ্যমেও শিক্ষাদান করে থাকেন এই কারণে আমরা বলতে পারি YST টিউটোরিয়ালটি অন্যান্য টিউটরিয়াল থেকে একেবারে আলাদা এবং বেস্ট.